ফরিদপুররাজনীতিসমগ্র ঢাকা
Trending

ভাংগা পৌরসভা নির্বাচনে চতুর্থ বারেও আওয়ামীলীগের প্রার্থী বিজয়

মোঃ রবিউল ইসলাম – ভাংগা প্রতিনিধি: 

ফরিদপুরের ভাংগায় গত সোমবার ২০সেপ্টেম্বর ২০২১ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এ.এফ.এমডি রেজা নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এর আগেও ৩ বার তিনি মেয়র নির্বাচিত হয়েছেন। এ.এফ.এমডি রেজা ভাংগা পৌর আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

ভাংগা পৌরসভায় মেয়র পদে তিন জন প্রার্থী প্রতিদন্ধিতা করেছেন- নৌকা প্রতিক এ.এফ.এমডি রেজা ১২২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, ইসলামী আন্দোলনের মনোনিত প্রার্থী হাতপাখা প্রতিক মোঃ আসাদুজ্জামান ৪৩৩৭ ভোট পেয়েছেন, স্বতন্ত্র প্রার্থী ইসমাইল মুন্সী নারিকেল গাছ প্রতিক ২৬৭৯ ভোট পেয়েছেন।

সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আইয়ুব আলী ২নং ওয়ার্ডে মোঃ জহুরুল হক মিঠন ৩নং ওয়ার্ডে মোঃ সাহেব আলী মাতুব্ব ৪নং ওয়ার্ডে মোঃ পান্না মিয়া ৫নং ওয়ার্ডে মোঃ সুমন মাতুব্বর ৬নং ওয়ার্ডে মোঃ আবুল কালাম মাতুব্বর ৭নং ওয়ার্ডে মোঃ রফিকুল আলম জাহিদ ৮নং ওয়ার্ডে মোঃ লিয়াকত মোল্যা ৯নং ওয়ার্ডে মোঃ জাকির মুন্সী বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও পুরুষ কাউন্সিলর পদে ৩৩ জন প্রতিদন্ধিতা করেছিলেন। মোট ভোটারের সংখ্যা-২৬,৮৮২ জন। এর মধ্যে পুরুষ-১৩,৪৪৬ ও মহিলা ১৩,৪০৫ জন ও ৩য় লিঙ্গ-১জন।
মহিলা সংরক্ষিত আসনে বিজয়ী হলেন- ১, ২ ও ৩নং ওয়ার্ডে নাজমা বিল্লাল, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে সাথী আক্তার, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে পারুলী আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ আজিমুদ্দিন খাঁন জানান, সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয় এবং তাহা একটানা ৪টা পর্যন্ত সম্পর্ন করেন। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পর্যাপ্ত মোট ১২ জন ম্যাজিষ্ট্রেট ও ২ প্লাটুন বিজিবি কাজ করেছিলেন। সুষ্ঠ ভাবে ভোটাররা ভোট দিয়ে বাড়ি ফিরে যান। ৯টি ওয়ার্ডে মোট ১৫টি ভোট কেন্দ্রে ৮১টি কক্ষে ভোট গ্রহন করা হয়েছিল।

Facebook Comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button